পথ শিশুদের পিকনিক | ইবিডি নিউজ
রবিবার, আগস্ট ১৯পরীক্ষা মূলক

পথ শিশুদের পিকনিক

std.মো:মামুনুর রহমান: অসহায় পথশিশুদের স্কুল বর্ণের হাতে খড়ি । সমাজের এসব শিশুরা তেমন কোন সুবিধা পায়না বললেই চলে । গতকাল তাদের স্কুলের বার্র্ষিক পিকনিকের অয়োজন করে স্কুল কতৃপক্ষ । সকাল সকাল কোমলমতি অসহায় শিশুরা বৃষ্টি উপেক্ষা করে বিদ্যালয় প্রাঙ্গনে জড় হতে শুরু করে । বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ের চেয়ে ৩০মিনিট পরে বাস ছাড়ে । বাস ছাড়ার সাথে সাথে সবাই বাদভাঙা উল্লাসে ফেটে পড়ে । তাদের আনন্দের সীমা নেই । সবাই বাসের মধ্যে নাচানাচি করে গান করে মাতিয়ে তোলে দেখে মনে হয় স্কুল জীবনে বন্ধুদের সাথে স্কুল পিকনিক যে যাওয়ার আনন্দ । তার থেকে কমই বা কিসের ।

সকাল ১১টার মধ্যে বাস গিয়ে পৌছে জালালাবাদ মধু বাবার দরবার হলের পাশে । সুশৃঙ্খল ভাবে সবাই বাস থেকে নেমে পড়ে অনুষ্ঠান স্থলেই গিয়ে বাসে পড়ে । কিছুক্ষণ পরেই শুরু হয় খেলাধুলা । স্কুলের শিক্ষক মুমু নাজনিন এবং সাবরিনা পুরো খেলাধুলা পরিচালনা করেন । সকাল গড়িয়ে বিকাল হতেই শুরু হয় নতুন এক রাউন্ড । ঘরের মাঠে বিশ্বকাপ তার আমেজ যে এখানে লাগবে না তা কি করে হয় । বাচ্চাও শুরু করে দিল আইসিসি ওয়ার্ল্ড টি২০ বিশ্বকাপের থিম সং এর ফ্লাশ মোব প্রতিযোগিতা ।এর মাধ্যে দিনের আলো নিবুনিবু করছে । তাই দিনের শেষ ভাগের বাচ্চাদের সাথে একহয়ে একটিদিনের জন্য উপস্থিত সবাই যে বাচ্চা হয়ে নাচানাচি করতে করতেই সমাপ্তি টানেন পিকনিকের ।
পিকনিকের মূল আয়োজক হারুন-অর-রশিদ বলেন, পিকনিকটা বাচ্চাদের জন্যে । তারা যেন সারা বছর অনন্দ করতে পারে আমরা সেই ব্যবস্থাই করতে চেষ্টা করি । এরা সবাই অসহায় পথ শিশু এদের জন্য কিছু করার সত্যিই অনন্দের । আমি সমাজের বিত্তবানদের আহ্বান জানাব তারা যেন সবাই সামজের অবহেলিত শিশুদের পশে এসে দাড়ায় ।