আমাকে ক্ষমা করে দিয়েন: রুবেল | ইবিডি নিউজ
শনিবার, নভেম্বর ১৭পরীক্ষা মূলক

আমাকে ক্ষমা করে দিয়েন: রুবেল

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে শিরোপা জয়ের কাছে এসেও স্বপ্নভঙ্গ হলো টাইগারদের। রবিবার কলম্বোতে টানটান উত্তেজনাপূর্ণ শ্বাসরুদ্ধকর ম্যাচটির শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয় কেড়ে নেন দিনেশ কার্তিক।

শেষ বলে দিনেশ কার্তিকের ছয় হাঁকানোর পর শুধু যে খেলোয়াড়রা কেঁদেছেন তা কিন্তু নয় কেঁদেছেন টাইগারপ্রেমী লাখো কোটি দর্শক। বাংলাদেশের এমন পরাজয় কিছুতেই মানতে পারছে না তারা।

মানতে পারছেন না টাইগার পেসার রুবেল হোসেনও। কেননা তার ওভারেই যে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

গতকালের ফাইনালে জয়ের জন্য শেষ তিন ওভারে ভারতের দরকার ছিল ৩৫ রান। ১৮তম ওভারটি করতে আসেন মোস্তাফিজ। মাত্র ১ রান দিয়ে উইকেট তুলে নেন তিনি। শেষ দুই ওভারে দরকার ৩৪ রান। জয় ঠিক হাতছোঁয়া দূরত্বে।

১৯তম ওভারে বোলিংয়ে আসেন রুবেল। কিন্তু তার এই ওভারে দিনেশ কার্তিক নেন ২২ রান। শেষ ওভারে ১২ রান আটকাতে পারেননি পার্ট-টাইম বোলার সৌম্য সরকার। ভারতের কাছে ৪ উইকেটের হারে শিরোপা স্বপ্ন ভাঙে বাংলাদেশের।

হারের দায় অনেকটা যে নিজের ওপর পড়ছে। সেটি উপলব্ধি করতে পেরেছেন এ ডানহাতি পেসার। যদিও ওই একটি ওভার ছাড়া এদিন শুরু থেকে দুর্দান্ত বল করেছেন তিনি। আগের তিন ওভারে মাত্র ১৩ রান দিয়ে ইনফর্ম ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও সুরেশ রায়নার উইকেট তুলে নিয়ে ম্যাচটিকে শেষ ওভারে নেয়ার পেছনে তার অবদানও কম ছিল না। তবুও ফেসবুকে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন রুবেল।

গতরাত ১টা ৫৬ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডিতে রুবেল লিখেন, ‌‘ম্যাচ শেষ হওয়ার পর থেকেই খুব খারাপ লাগছে। সত্যি বলতে আমি কখনোই ভাবিনি আমার কারণে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দিন।’