চট্টগ্রামে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের উদ্বোধন | ইবিডি নিউজ
শনিবার, নভেম্বর ১৭পরীক্ষা মূলক

চট্টগ্রামে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের উদ্বোধন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের ‘প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্প’র আওতায় চট্রগ্রাম এর ২৪০ জন নারীকে আইটি সার্ভিস প্রোভাইডার ক্যাটাগরীতে প্রশিক্ষন দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার থেকে চট্রগ্রামের ৬ টি কেন্দ্রে এই প্রশিক্ষন শুরু হচ্ছে। আজ বুধবার চট্রগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আইসিটি মন্ত্রী মোস্তফা জব্বার।

এ সময় তার সঙ্গে চট্টগ্রাম থেকে সংযুক্ত ছিলেন চট্রগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ও হাটহাজারী জেলার নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ রুহুল আমীন।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে চট্রগ্রামের বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় চট্রগ্রামের আইটি সার্ভিস প্রোভাইডার এই প্রোগ্রামের আওতায় ২৪০ জন নারীকে আইটি ক্ষেত্রে স্বাবলম্বী হওয়ার প্রশিক্ষন দেওয়া হবে। ৮ মাস ১২ দিন ব্যাপী এই প্রশিক্ষনে তাদের মৌলিক প্রশিক্ষন ছাড়াও ইন্টার্নিশীপ করার সুযোগ দেওয়া হবে। এর মধ্যে আইটি সার্ভিস প্রোভাইডার প্রোগ্রামের অধীনে ২৪০ জন নারীর প্রশিক্ষন কর্মসূচি আজ শুরু হচ্ছে।